Google Ads

১০ টি বাংলা মজার ধাঁধা || 10 RIDDLES QUESTION || Bangla Dhadha 2019 - Riddles


আজ আপনাদের জন্য থাকছে ১০ টি মজার বাংলা ধাঁধা ।

১ম প্রশ্ন 

একদিন সুমন বাজারে যাচ্ছিলো কিছু সবজি কিনতে । কিছুখন পর সে বাজার থেকে সবজি কিনে আনে । আপনার সামনে ৩টি ছবি দেয়া হলো ভালো করে দেখে আমাদেকে কমেন্ট করে জানান যে এই ৩ জায়গার মধ্যে কোন জায়গায় সুমন যায়নি ।



২য় প্রশ্ন 

সিজুকা ঘড়ে শুয়েছিলো । কিন্তু হঠাৎ করে পিছোন থেকে কেউ তাকে থাপ্পড় মারে তখন সিজুকা জেগে উঠে । এখন সিজুকা বুঝতে পারতেছে না যে তাকে থাপ্পড় কে মারলো কারন সে উঠে দেখে তার ঘড়ে আরো ৪জন লোক দাঁড়িয়ে আছে , সুমন, জিছান,ডোরিমন ও ছোনিও । তখন সিজুকা ৪র জন কে জিজ্ঞাসা করলো তোমাদের মদ্ধ্যে কে আমাকে থাপ্পড় মেরেছে । তখন ৪ জনেই বলে আমারা তোমাকে থাপ্পড় মারিনি । আপনি কি বলতে পারবেন সিজুকা কে থাপ্পড় মেরেছে ? 



৩য় প্রশ্ন 

আপনার সামনে একটা ছবি দেয়া হলো ছবিটি দেখুন এবং আমাদেরকে কমেন্ট করে জানান এখানে কোন দেশের নাম বলা হয়েছে । 



৪র্থ প্রশ্ন 

আপনার সামনে একটি ছবি দেয়া হলো ছবিটিতে ৩টি সিজুকার ছবি দেয়া আছে । আপনি ভালো করে সিজুকার ৩টি ছবি দেখুন আর আমাদের কে কমেন্ট করে জানান এখনে কোন ছবিটি বাকি ২টি ছবির থেকে আলাদা । 




৫ম প্রশ্ন

আপনার সামনে একটি ছবি দেয়া হলো । এই ছবিটি ভালো করে দেখুন আর আমাদের কে কমেন্ট করে জানান এখনে কোন কাপটি আগে ভর্তি হবে । 




৬ষ্ঠ প্রশ্ন 

আমি এই চাবিকে বতলের ভিতরে রাখলাম এখন রাবারের করক দিয়ে বতলের মুখ বন্ধ করে দিলাম । এখন আপনি বলুন তো এই চাবিকে কিভাবে আপনি বতলের ভিতর থেকে বাহিরে বের করবেন । বোতলের কর্কটি না খুলে এবং বোতলটিকে না ভেঙ্গে ! 
 চাবিকে কিভাবে আপনি বের করবেন ?



৭ম প্রশ্ন 

এবার ধাধাটি দেখুন । এবং উত্তরটি কমেন্ট করুন । 
শোন ভাই কালিদাসের হেয়ালীর ছন্দ,
দরজা আছে হাজারটা তবু কেন বন্ধ।


৮ম প্রশ্ন 

কোন প্রাণী চোখ খুলে ঘুমায় ? 

ক) মাছ      খ) ঘোড়া
গ) হাতি    ঘ) বানর


৯ম প্রশ্ন 

একদিন সিগুকাকে কিছু ভয়ংকর ডাকাত ধরে নিয়ে গিয়ে একটা ঘড়ে বন্ধো করে রাখে । সিজুকা বন্ধ ঘরে কিছুক্ষন ঘুরা ঘুরি করার পর সেই ঘরে ৩টি দরজা দেখতে পায় । প্রথম দরজা ঘুলে দেখে দাউ দাউ করে আগুন জ্বলছে । আবার দ্বিতীয় দরজা খুল দেখে বন্দুক হাতে অপেক্ষা করছে একদল ভয়ংকর ডাকাত। এবং তৃতীয় দরজা খুলে দেখে ৩টা সিংহ, যেগুলো তিন বছর ধরে কিছু খায়নি।



১০ম প্রশ্ন 

যদি ১৫ টি গাভি ১৫ দিনে ১৫ কেজি দুধ দেয়,
তাহলে ৩০ টি গরু ১৫ দিনে কত গুলো দুধ দিবে?
দিবে?





Post a Comment

0 Comments